শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

রোববারের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ হবে: ঢাকার দুই মেয়র

নিউজ ডেস্ক : রাজধানীর কোরবানির পশুবর্জ্য রোববারের মধ্যেই অপসারণের প্রস্তুতি নিয়েছে ঢাকার দুই সিটি করপোরেশন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম শনিবার দুপুর ২টায় ১০০ ফুট ভাটারা সাইদনগরে কোরবানি পশুর বর্জ্য অপসারণ কার্যক্রমের উদ্বোধনকালে এ কথা জানান। এছাড়া ঢাকা দক্ষিণ সিটি করপেরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সকালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায়ের পর সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে জানান, ২৪ ঘণ্টার মধ্যে ডিএসসিসি এলাকার সব কোরবানির বর্জ্য অপসারণ করা হবে। এ জন্য সংশ্লিষ্ট বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে।

এর আগে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বেলা ১২টায় বসিলায় ডিএনসিসি ডিজিটাল হাটের মাধ্যমে দেওয়া কোরবানির স্থান পরিদর্শন করেন। তিনি বলেন, ডিএনসিসির পক্ষ থেকেও পর্যাপ্ত প্রস্তুতি নেওয়া হয়েছে কোরবানির বর্জ্য অপসারণের। রোববারের মধ্যেই সব কোরবানির বর্জ্য অপসারণ করা হবে। এজন্য ডিএনসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

সকালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে প্রথম জামাতে ঈদের নামাজ আদায় শেষে ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, আজ আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে ঈদ-উল-আযহা উদযাপন করব, কোরবানি দেব। কোরবানির পর পশুর যে বর্জ্য হবে, আমরা সে বর্জ্য দুপুর ২টা থেকে সম্পূর্ণরূপে অপসারণের কার্যক্রম শুরু করব। ইনশাল্লাহ গতবারের মতো এবারও আমরা ঢাকাকে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে পারব। ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারিত হবে।

মহামারি করোনার বিশেষ পরিস্থিতির কথা উল্লেখ করে ব্যারিস্টার শেখ তাপস রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতিসহ ঢাকাবাসী ও দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, যেহেতু অন্যান্যবারের মতো এবার রাষ্ট্রীয় অনুষ্ঠান আচার-অনুষ্ঠান পালিত হচ্ছে না, তাই আমি গণমাধ্যমের সহযোগিতায় তাদের ঈদের শুভেচ্ছা জানাই।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: