বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:১১ অপরাহ্ন

রিয়াল-ম্যানসিটি ম্যাচ বরিস জনসনের হাতে

নিউজ ডেস্ক : চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল পর্তুগালে অনুষ্ঠিত হবে। তবে শেষ ষোলোর বাকি থাকা একটি করে লেগ আগের নিয়মে হোম-অ্যাওয়ে ভিত্তিতে হবে। রিয়াল মাদ্রিদকে তাই যেতে হবে ম্যানচেস্টার সিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে। কিন্তু করোনার কারণে দেখা দিয়েছে নতুন সংকট। চ্যাম্পিয়নস লিগের গুরুত্বপূর্ণ ম্যাচটি তাই নির্ভর করছে ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসনের হাতে।

ইউরোপের বেশ কিছু দেশে দ্বিতীয় দফায় শুরু হয়েছে করোনা সংকট। স্পেন তার মধ্যে অন্যতম। ইংল্যান্ড সরকার তাই স্পেন থেকে ইংল্যান্ডে আসলে ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে বলে জানিয়েছে। তাতেই রিয়াল-ম্যানসিটি ম্যাচ ইতিহাদে হওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। এখন বরিস জনসন যদি ক্রীড়া ব্যক্তিত্বদের ওই নিয়মের বাইরে রাখেন তবেই পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

এছাড়া যুক্তরাজ্যের ক্রীড়া বিভাগের সচিব অলিভার ডউডিন এর আগে জানিয়েছেন, চ্যাম্পিয়নস লিগ এবং ফর্মুলা ওয়ানের (কার রেসিং) ম্যাচ পরিকল্পনা অনুযায়ীই এগোবে। তিনি তার কথা থেকে সরে আসবেন না বলে মনে করা হচ্ছে। তবে এ বিষয়ে উয়েফা রিয়াল মাদ্রিদের সঙ্গে এখনও কোন যোগাযোগ করেনি। রিয়ালও ইংল্যান্ড সরকারের সিদ্ধান্ত শোনার অপেক্ষায় আছে।

এর আগে উয়েফার পক্ষ থেকে চ্যাম্পিয়নস লিগের সুরক্ষা নীতিতে জানানো হয়, ম্যাচের আগে ক্লাব থেকে ফুটবলার, কোচিং স্টাফসহ মোট ৫০ জন ভ্রমণ করতে পারবে। শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদ যদি ইংল্যান্ডে যেতে না পারে তবে কোয়ার্টার ফাইনালসহ অন্য ম্যাচের মতো এই ম্যাচটিও লিসবনে অনুষ্ঠিত হবে। আগামী ৭ আগস্ট রাতে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে মুখোমুখি হবে। প্রথম লেগে রিয়াল ঘরের মাঠে ২-১ গোলে পিছিয়ে আছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: