গরমের পর এক পশলা বৃষ্টিতে স্বস্তি

নিউজ ডেস্ক : গত কয়েকদিনের গরমে হাঁপিয়ে ওঠেছিল জনজীবন। এরপর শান্তির পরশ নিয়ে নেমেছে এক পশলা বৃষ্টি। বুধবার সকাল থেকে মেঘলা আকাশ থাকলেও ১০টার দিকে শুরু হয় হালকা বৃষ্টি।

আবহাওয়া অফিস জানিয়েছে, টাঙ্গাইল, মাদারীপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, নোয়াখালী, রাঙামাটি, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে।

আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক বলেন, রাজশাহী, রংপুর, ময়মনসিংহসহ ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় বুধবার বৃষ্টিপাত হতে পারে। ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এই সময়ে বৃষ্টিপাতের কার্যশক্তি বাড়তে পারে।

এর আগে আবহাওয়া অধিদপ্তর সকালে জানায়, সকাল সাতটা থেকে পরবর্তী ছয় ঘণ্টা ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ আংশিক মেঘলা ও অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। আর দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়ার ওই পূর্বাভাসে বলা হয়, সকাল সাড়ে আটটা থেকে পরবর্তী ছয় ঘণ্টার মধ্যে রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগ এবং কুমিল্লা অঞ্চলের কোথাও কোথাও দমকা/ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।