শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১২ অপরাহ্ন

শিরোনাম
ঈদে ১৪ টি মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে প্রিন্স খানের চাটখিলে পৈত্রিক সম্পত্তি জবরদখলে ষড়যন্ত্রের অভিযোগ তপ্তদেহ শীতল করতো গাছের নিচে বসেই, গাছ না থাকায় এত গরম সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর-ধর্মমন্ত্রী দেশের স্বার্থ বিরোধী কাজের সাথে যারাই জড়িত, তারাই মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী – আনু মুহাম্মদ উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী

অবৈধ ভাবে বালু উত্তোলনের বন্ধ করে দেয় নোয়াখালী সদর উপজেলা এসিল্যান্ড

বিশেষ প্রতিনিধি (নোয়াখালী) : অবৈধভাবে বালু উত্তোলনের দুইটি মেশিন জব্দ করেন নোয়াখালী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জাকারিয়া।তিনি নোয়াখালী সদর উপজেলা ১নং চরমটুয়া ইউনিয়ন খলিশাটোলা গ্রামে সরেজমিনে গিয়ে বালু উত্তোলন বন্ধ করে মেশিন গুলো জব্দ করেন।

স্থানীয় তথ্যের ভিত্তিতে জানা যায় তোতা মাঝি নামে পরিচিত ব্যক্তি গত কয়েকদিন যাবত অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছে। সেই গত বছরও বর্ষার মৌসুমে একই স্থান থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে প্রায় দুই একর ভূমি ভরাট করে। এই বছরও বর্ষা শুরু হওয়ার সাথে সাথে অবৈধ ভাবে বালু উত্তোলনের কাজ শুরু করে।

তার অবৈধ ভাবে বালু উত্তোলনের কারণে সওদাগর বাড়ি এবং আবু কালাম এর বসত ঘর সহ আশে পাশের লোকজনের প্রায় কোটি টাকা ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা যায়। ১নং চরমটুয়া ইউনিয়ন চেয়ারম্যান কামাল উদ্দিন বাবলু জানান, গত বছরেও অবৈধ ভাবে বালু উত্তোলন করার কারণে আমি তার মেশিন গুলো নিয়ে আসি। এই বছরেও সেই একই বালু উত্তোলন বন্ধ করেনি। এই ভাবে বালু উত্তোলন সম্পূর্ণ অবৈধ।

নোয়াখালী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জাকারিয়া বলেন, তোতা মাঝি নামে জৈনিক ব্যক্তি অবৈধ ভাবে বালু উত্তোলন করায় তার মেশিন পত্র জব্দ করে নিয়ে আসা হয়েছে এবং এই ক্ষেত্রে থানায় চলমান মামলা করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

অন্যদিকে, নোয়াখালীতে ফের দ্বিতীয় ধাপে লকডাউন অব্যাহত আছে। নোয়াখালী সদর উপজেলা এসিল্যান্ড মোহাম্মদ জাকারিয়া লকডাউন কার্যকর করার লক্ষ্যে একপ্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলেছে অবিরাম। নিজের নিরাপত্তার কথা চিন্তা না করে জনগনকে নিরাপত্তা দেওয়ার জন্য সে সর্বদায় কাজ করে চলেছে।

গতকাল ২০ জুন ২০২০ লকডাউন কার্যকর করার জন্য মোবাইল কোর্ট আইন অমান্য কারী ব্যক্তিদের মামলা দিয়ে ১২,২০০ (বার হাজার দুই শত) টাকা অর্থদন্ড প্রদান করেন। নোয়াখালী জেলা আনসার ব্যাটালিয়ন টিমকে সাথে নিয়ে উদয় সাধুর হাট (ওদার হাট), খলিফার হাট, বাঁধের হাট, ইসলামগঞ্জ বাজার সহ বিভিন্ন স্থানে লকডাউন কার্যকর করার জন্য অভিযান পরিচালনা করেন এসিল্যান্ড মোহাম্মদ জাকারিয়া।

তিনি সকলকে অসচেতন ব্যক্তিদের হ্যান্ড মাইক দিয়ে সচেতন হওয়ার ঘোষণা দেন এবং মাস্ক ব্যবহার করা সহ সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য তাগিদ দেয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: