দেশের উন্নয়ন অগ্রগতির বিষয়ে হাতিয়ায় আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী হাতিয়ায় সরকারের উন্নয়ন কর্মকান্ড তথ্যচিত্র তুলে ধরে হাতিয়ার চান্দনী ইউনিয়নে অবস্থিত দরবেশ বাজার হাজী গ্রাম বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা, শিক্ষার্থী ও স্থানীয় শতাধিক এলাকাবাসীকে নিয়ে দেশের উন্নয়ন অগ্রগতির বিষয়ে জনগনকে অবহতি ও সম্পৃক্তকরনের লক্ষে আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

২৮ ফেব্রুয়ারী মঙ্গলবার সকাল ১০টায় নোয়াখালী জেলা সিনিয়র তথ্য অফিসার কৃপাময় চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নোয়াখালী জেলা সমাজ সেবা অফিসের উপ পরিচালক জনাব আইয়ুব খান, বিশেষ অতিথি ছিলেন, সুবর্ণচর উপজেলা সমাজ সেবা অফিসার (অতিরিক্ত দায়ীত্ব) জসিম উদ্দিন , ব্র্যাক সংস্থার কো-অর্ডিনেটর স্বপন মজুমদার, দরবেশ বাজার হাজী গ্রাম বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব আলী সোহাগ।

বর্তমান সরকারের ১০ বছরে হাতিয়া উন্নয়নের কিছু তথ্য তুলে ধরা হলো ১/২.৫৪ কোটি টাকা ব্যায়ে হাতিয়া বিদ্যুত কেন্দ্রের জন্য ২ টি ৫০০ কেভি জেনারেটর স্থাপন, ২/৫৫.৪৯ কোটি টাকা ব্যায়ে তমুরুদ্দিন বাংলা বাজার নদী তীর ভাঙ্গন প্রকল্প কাজ জনগনের জানমাল, গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা নিশ্চিত হয়েছে।
৩/২টি মাল্টিপারপাস সাইক্লোন শেল্টার নির্মাণ, ৪/৩১ শয্যা বিশিষ্ঠ হাসপাতাল নির্মানের কাজ চলমান, ৫/ভাষানচরে রোহিঙ্গা পূনবার্সন কাজ চলমান, ৬/২.৪৯ কোটি টাকা ব্যায়ে সাগিরিয়া পুলিশ ফাঁড়িতে ভবন নির্মান কাজ চলমান, ৭/১০ কিও এফ এম বেতার কেন্দ্র নির্মাণ কাজ চলমান, ৮/ভূঁইয়ারহাট-জাহাজমারা সড়কে সাগিরিয়া হতে জাহাজমারা পর্যন্ত কার্পেটিং সহ সীলকোট, ৯/ফায়ার ও সিভিল ডিফেন্স স্টেশন নির্মাণ বিষয়ে জনগনের মাঝে তুলে ধরেন ।

পরে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয় নিয়ে জনগণকে অবহিত করে উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্তকরণ এবং সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ, মাদক বিরোধী জনমত গঠনের লক্ষে প্রেস বিফ্রিয়ের আয়োজন করে নোয়াখালী জেলা তথ্য অফিস । এসময় উপস্থিত ছিলেন, সাংবাদিক ছানা উল্যাহ, মোঃ ইমাম উদ্দিন সুমনসহ হাতিয়া উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

সংবাদ সম্মেলনে নোয়াখালী জেলা তথ্য অফিসার কৃপাময় চাকমা বলেন, আমরা সরকারের উন্নয়ন জনগনের মাঝে তুলে ধরছি এবং সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ, মাদক বিরোধী জনমত সৃস্টির লক্ষে কাজ করে যাচ্ছি , তিনি এসব কাজে স্থানীয়দের এগিয়ে আসার আহবান জানান ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.