এশিয়া কাপে বিকেলে বাংলাদেশের মুখোমুখি শ্রীলঙ্কা

বাঙলার জাগরণ ডেস্ক : ক্রিকেটের তৃতীয় সর্বোচ্চ আসর হিসেবে পরিচিত এশিয়া কাপের ১৪ তম আসর আজ শনিবার শুরু হচ্ছে। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হচ্ছে এই সিরিজ। উদ্বোধনী ম্যাচে আজ মাঠে নামবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

শনিবার বিকেল ৫টা ৩০ মিনিটে গাজী টিভি, বিটিভি ও স্টার স্পোর্টস-১ এ শুরু হবে খেলাটি। এবার আরো ভালো কিছু উপহার দিতে প্রস্তুত গতবারের ফাইনালিস্ট মাশরাফি বাহিনী। গতবার একটুর জন্য ট্রফি হাতছাড়া হয়।

আজকের ম্যাচের জন্য মানসিকভাবেও অনেকটাই চাঙা টাইগাররা। তবে ক্রিকেটবোদ্ধাদের নজর এখন বাংলাদেশের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহের ওপর। টাইগারদের দুর্বলতা ভালোই জানা আছে তার। সেই অনুযায়ী ম্যাচ নিয়ে প্লান করে রেখেছেন তিনি।

আজকের ম্যাচে স্কোয়াড কি হবে সেটিই এখন কোটি টাকার প্রশ্ন। বাংলাদেশের ওপেনিং নিয়ে সমস্যাটা রয়েই গেছে।

ওপেনিংয়ে বিশ্বসেরা তামিম ইকবারের সঙ্গী খুঁজতে বহু পরীক্ষা নিরীক্ষা চালাতে হয়েছে বাংলাদেশকে। কখনো সৌম্য, কখনো ইমরুল, লিটন দাস, কখনো শাহরিয়ার নাফিসকে মাঠে নামানো হয়। এদের মধ্যে সৌম্য ও ইমরুল বহুদিন খেলেছেন।

আজকের ম্যাচে তামিম ইকবালের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে লিটন দাসকে। কারণ সৌম্য সরকার ও ইমরুল কায়েস দলেই নেই।

তিনে মাঠে নামতে পারেন মমিনুল। কিংবা সাকিবও নেমে পড়তে পারেন। পরের অর্ডারে যথারীতি মুশফিক, মাহমুদুল্লাহ ও মিঠুন মাঠে নামবেন।

তবে মমিনুল বা মিঠুন এই দুজনের একজনকে দলে রাখা হবে। মিঠুন আজ খেললে তার জন্য জায়গা ছাড়তে হবে মিস্টার ডিপেন্ডেবল মমিনুলকে।

পরের দিকে ব্যাট করবেন অলরাউন্ডাররা। সাত আট ও নয়ে ব্যাট করবেন মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী মিরাজ ও মাশরাফি ব্যাটিং এ হাল ধরবেন।

তরুণ অলরাউন্ডার আরিফুল হককে দলে রাখা হতে পারে। সেক্ষেত্রে আরিফুল হকের জন্য জায়গা ছেড়ে দিতে হতে পারে সৈকতকে।

বোলিংয়ে মাশরাফির সঙ্গী হবেন দুই সিমার মুস্তাফিজ ও রুবেল। আর স্পিনে সাকিব আল হাসানকে সঙ্গ দেবেন মেহেদী হাসান মিরাজ ও সৈকত।

প্রসঙ্গত, এবারের এশিয়া কাপে নতুন সংযোজন হংকংসহ মোট ছয়টি দল লড়াই করবে।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য): তামিম ইকবাল, লিটন দাস, মমিনুল/ মিঠুন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত/ আরিফুল হক, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.