শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

ছিন্নমূল পথ শিশুরা পেল শুভেচ্ছা উপহার

মোঃ রাসেল মিয়া, নরসিংদী প্রতিনিধি : নরসিংদীতে ঈদ উপলক্ষে ছিন্নমূল পথশিশুদের মাঝে শুভেচ্ছা উপহার বিতরণ করেছেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।

গতকাল শুক্রবার (৩১ জুলাই) সকালে জেলা প্রশাসকের পক্ষে উপস্থিত থেকে বাঁধনহারা থিয়েটার স্কুলে ৫৮ জন পথশিশুর মাঝে এসব উপহার বিতরণ করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার জেলা প্রশাসকের ব্যক্তিগত অর্থায়নে তার পক্ষে এসব উপহার বিতরণ করেন।

এসময় সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ শাহ আলম মিয়া, জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মোঃ শাহরুখ খান, স্বেচ্ছাসেবি সংগঠন আলোকিত নরসিংদীর সভাপতি আব্দুল্লাহ আল মামুন রাসেল উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে এসব পথশিশুদের শিক্ষা প্রতিষ্ঠানমুখী করতে সহায়তা করা হবে বলে জানান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার।

এসব পথশিশুদের নিয়ে কাজ করছে এমন একটি স্বেচ্ছাসেবি সংগঠন আলোকিত নরসিংদীর সভাপতি আব্দুল্লাহ আল মামুন রাসেল জানান, এসব পথশিশুরা নরসিংদী রেলওয়ে স্টেশন, শহরের ফুটপাত, রাস্তাঘাট ও নরসিংদী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ এলাকায় ভিক্ষাবৃত্তি করতো।

পরে তাদের মধ্যে সংগঠনের উদ্যোগে ১৭ জনকে স্কুলে ভর্তি করানো হয়। এরাসহ অন্যান্যরা ভিক্ষাবৃত্তি ছেড়ে শহরের পথচারী ও ট্রেনের যাত্রীদের নিকট ফুল, বাদাম, পানি, চিপস ও মাস্ক বিক্রি করে উপার্জন করার চেষ্টা করছে।

আলোকিত নরসিংদীর পক্ষ থেকে ৮ বছর ধরে তাদের বিভিন্ন উৎসবে পোশাক বিতরণ ও ভালো খাবার দেয়াসহ স্কুলমুখী করার চেষ্টা চালানো হচ্ছে। খোঁজ পেয়ে এ বছর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন ঈদ শুভেচ্ছা উপহার হিসেবে ৫৮ জন পথশিশুদের মাঝে নতুন জামা ও জুতা বিতরণ করেন।

এছাড়াও করোনা পরিস্থিতিতে পথশিশুদের মধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ সহায়তা করা হয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: