ত্রান দিতে এসে আওয়ামী লীগ মিথ্যা অপপ্রচার করছে

নোয়াখালী থেকে ইমাম উদ্দিন সুমন :: নোয়াখালী সুবর্ণচরে ফণীর আঘাতে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে বিএনপির ত্রাণ বিতরণ করেন, নোয়াখালী জেলা ও কেন্দ্রীয় বিএনপির নেত্রীবৃন্ধ। ১১ মে শনিবার বেলা ১২ টায় সুবর্ণচর উপজেলার চর ওয়াপদা ইউনিয়নের চর আমিনুল হক গ্রামে ত্রান সামগ্রী বিতরণ করা হয় ।

কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্ল্যাহ বুলু বলেছেন, ‘ত্রান দিতে এসে আওয়ামীলীগ মিথ্যা অপপ্রচার করে আবার জনগণের কাছে যাওয়ার চেষ্টা করছে। তারা দিন দিন জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে।’

তিনি শনিবার দুপুরে নোয়াখালীর সদর সুবর্ণচরে ঘূর্র্ণিঝড় ‘ফনী’র আঘাতে ক্ষতিগ্রস্থ এলাকাগুলো পরিদর্শন ও তিগ্রস্থ তিন’শ পরিবারের মাঝে শুকনো খাবার ও ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

পরিদর্শনকালে তার সাথে ছিলেন- কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান, কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, নোয়াখালী জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড.আবদুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ছাবের আহমদ, সুবর্ণচরে উপজেলা বিএনপির সাধারন সম্পাদক এনায়েত উল্যাহ বাবুল, সুবর্ণচর উপজেলা যুবদলের সভাপতি মীর মোঃ নিজাম উদ্দিন ফারুক, সাধারণ সম্পাদক বেলাল হোসেন সুমন, সুবর্ণচর উপজেলা ছাত্র দলের সাধারন সম্পাদক আলী আহসান মোহাম্মদ তারেকসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, সেচ্চাসেবক দলের নেতা কর্মিবৃন্দ ।

সুবর্ণচরে ক্ষতিগ্রস্থদের মাঝে বিএনপির পক্ষ হতে ত্রাণ বিতরণকালে সরকারকে উদ্দেশ্যে করে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান বলেন, জেলার সকল ইউনিয়নের সকল ওয়ার্ডে অবিলম্বে পর্যাপ্ত পরিমাণে কম মূল্যে চাল বিক্রি করতে হবে, ভিজিএফ-ভিজিডি ও খাদ্যবান্ধব কর্মসূচির মেয়াদ বাড়াতে হবে, সকল কৃষিঋণ সুদসহ মওকুফ ও নতুন ঋণ প্রদান করতে হবে, এ বছর কৃষি জমির খাজনা মওকুফ করতে হবে, সকল জলমহালের ইজারা প্রথা বাতিল করে সকলকে মৎস্য আহরণের সুযোগ দিতে হবে, সকল সরকারি-বেসরকারি ঋণ আদায় স্থগিত করতে হবে।’