আইইউবিএটির ‘ফাউন্ডার মিয়ান’ স্কলারশিপের পরীক্ষা অনুষ্ঠিত

আইইউবিএটির প্রতিষ্ঠাতা প্রফেসর ড. এম আলিমউল্যা মিয়ান স্কলারশিপের পরীক্ষা উত্তরায় নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। সোমবার সামার ২০১৯ সেমিস্টারের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘ফাউন্ডার মিয়ান’ স্কলারশিপের মাধ্যমে শিক্ষার্থীরা বিনাখরচে স্নাতক এবং মাস্টার্স পর্যায়ে পড়ার সুযোগ পাচ্ছেন এই বিশ্ববিদ্যালয়ে।

সেমিস্টার শুরু হওয়ার আগে নির্দিষ্ট তারিখের মধ্যে www.iubat.edu/FMS এই ঠিকানায় আবেদন করতে হয়। আবেদনকারীদের মধ্যে হতে কৃতকার্য শিক্ষার্থীদের স্কলারশিপের সুযোগ দেওয়া হয়।

আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব এবং পরিচালক প্রশাসন অধ্যাপক সেলিনা নার্গিস পরীক্ষার হল পরিদর্শন করেন। এ সময় তারা শিক্ষার্থীদের সঙ্গে আগত অভিভাবকদের সঙ্গে কুশল বিনিময় করেন। পরে আগত অভিভাবকরা প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত গ্রিন ক্যাম্পাস ঘুরে দেখেন।

দেশের প্রত্যেকটি গ্রাম থেকে অন্তত পক্ষে একজন গ্র্যাজুয়েট বানানোর পরিকল্পনা নিয়ে ১৯৯১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও আইবিএ-এর সাবেক পরিচালক শিক্ষাবিদ প্রফেসর ড. এম আলিমউল্যা মিয়ান আইইউবিএটি প্রতিষ্ঠা করেন।

আইইউবিএটির সময়োপযোগী বিজ্ঞানসম্মত কারিকুলাম ও পাঠদান পদ্ধতি শিক্ষার্থীদের কাছে ব্যাপকভাবে জনপ্রিয়তা অর্জন করেছে।

প্রতিষ্ঠানটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আইইউবিএটির লক্ষ্য হচ্ছে উপযুক্ত শিক্ষা, প্রশিক্ষণ, পরামর্শ ও দিকনির্দেশনার মাধ্যমে শিক্ষার্থীদের কর্মসংস্থানের উপযোগী করে গড়ে তোলা।